Feelings and Experience with Life and Nature

Popular Posts

Sunday, July 7, 2019

Amar Moner Kotha | আমার মনের কথা


Esvar Bhagvan God Lord
Esvar Bhagvan God Lord

আমার মনের কথা


 সবার জীবনে ভালোবাসা থাকে,কিন্তু জাগিয়ে তোলার জন্য কাউকে প্রয়োজন হয। ভালো তো সবাই সবাইকে বাসতে পারে,কিন্তু ভালোবাসার মূল্যটা কয়জন দিতে পারে।  এখন সবার কাছে ভালোবাসা মানে স্বার্থ, কারণ স্বার্থ ছাড়া কেউ কিছু বোঝে না। তাই এখন সবাই ভালোবাসতে গেলে স্বার্থ দেখে ভালোবাসে। তাই বিশ্বাস ও ইচ্ছা  সবকিছু আস্তে আস্তে হারিয়ে যাচ্ছে। জীবনে যদি  কোন এক সময়ে এমন কাউকে পেয়ে যাও, সে ভালবাসায় স্বার্থ খোঁজে না বরং ভালোবাসার মূল্য দিতে জানে। তাহলে ভেবে নিও অপেক্ষা শেষ, যে তোমার জন্য তাকে তুমি খুঁজে পেয়েছো। তার ভালোবাসা তোমার জন্য নিঃস্বার্থ ভালোবাস, তুমি যদি তাকে নিজের করে নিতে পারো তাহলে খুবই ভালো, আর না যদি করতে পারো, তাহলে ভেবে নিও অমূল্য ছিল কিছু, তোমার জন্য সেটা হয়তো পাওয়ার যোগ্য তুমি নও । ভালোবাসা মানে এমন এক সম্পর্ক, যেটা কখনো শেষ হয় না, মৃত্যুর পরেও সেটা সারা জীবনের জন্য অমর হয়ে থেকে যায়।

                       আমার জীবনে এমন একজন আছে, তাকে আমি নিজের থেকেও বেশি ভালোবাসি ও আমাকে খুব ভালোবাসে। আমার জীবন ধন্য হয়েছে ওকে পেয়ে, আমি সারা জীবন ওর হয়ে বেঁচে থাকতে চাই, ওর হয়ে মরতে চাই, ওর কোলে যেন আমার এই  নিঃশ্বাসটা বন্ধ হয়। আমার উপরে একমাত্র ওর অধিকার আছে। আমরা দুজন এক হয়ে, সারাটা জীবন একে অপরকে নিঃস্বার্থে ভালোবাসতে চাই। ভালোবাসার মধ্যে বিশ্বাস,আশাভরসা, মান সম্মান,ইচ্ছা ,স্বাধীনতা নিয়ে ভালোবাসা সম্পন্ন হয়। যেখানে ইচ্ছা, বিশ্বাস, মান-সম্মান,স্বাধীনতা নেই, সেখানে ভালবাসার কোন মূল্য নেই।

আমাদের সম্পর্কটা এমন যে এই সম্পর্কটা কেউ বুঝবেনা, আর আমরা কাউকে বোঝাতে ও চাই না।  আমরা নিজেদের সম্পর্কটা কে নিয়ে সুখে থাকতে চাই, আমরা দুটি প্রাণ এক হয়ে ভালোবাসায় ভরিয়ে দিতে চাই, প্রতিটি জিনিস যেগুলি আমাদের সঙ্গে জড়িয়ে আছে। আমাদের সম্পর্কে সবকিছু থাকে, ঝগড়া,মারামারি,রাগারাগি,ভুল বোঝাবুঝি ,এইগুলি মিলিয়ে তো ভালোবাসা। আমাদের সম্পর্কটা এমন লিখে বোঝানো অসম্ভব,এটা তো সত্য ঘটনা তাই লিখে বোঝানো যায় না। কিন্তু এটা একটা কথা সত্য ওর মধ্যে আমি নিজেকে খুঁজে পেয়েছি।ও যে এত ভালো  তার তুলনা নেই, ওর মধ্যে কোন স্বার্থ নেই, ওর ভালোবাসা  স্বার্থহীন, যেটা আমার জীবনকে করেছে ধন্য। অনেকবার এমন ও হয়েছে ও রান্না করে এনেছে আমার জন্য  আবার আমাকে খাইয়ে ও দিয়েছে। আমাদের রাগারাগি প্রচুর হয়, কিন্তু রাগারাগি,ঝগড়া আমাদের কাছে হার মেনে নেয়া । কারণ আমাদের ভালোবাসা এতটাই বেশি যে,রাগারাগি, ঝগড়া হলেও আমাদের সম্পর্কটা ঠিক হতে বেশি দেরি লাগে না। কিন্তু আজ ছয় মাস হয়ে গেলে, আমাদের কোন দেখা নেই। শুধুমাত্র কথা হয়,এটা আমার কাছে বড় চাওয়া, আমার থেকে দূরে আছে, কিন্তু শুধুমাত্র আমার হয়ে আছে। ও গেছে একটা কাজে বলেছে আসবে কিছুদিন পরে। আজো ও আমি ওর  অপেক্ষায়,আমার বিশ্বাস ও আসবে খুব তাড়াতাড়ি আর আমরা দুজনে সারা জীবনের জন্য এক হয়ে যাবো। ওর জন্য আমি সারাটা জীবন অপেক্ষা করতে পারি, কিন্তু আমাদের অপেক্ষা খুব তাড়াতাড়ি শেষ হবে, এটা আমার বিশ্বাস।

                      ও আমার জন্য খুবই লাকি,  ও সাথে থাকলে সব কাজ হয়ে যায় খুব তাড়াতাড়ি। ওকে এতটা ভালবাসি যে, এই চোখটাও বন্ধ হওয়ার আগে ওকে খুঁজবে, ও যদি না থাকে তাহলে হয়তো চোখটা বন্ধ হতে অস্বীকার করবে। কারণ আমার মধ্যে ও বিরাজ করে,ওকে ছাড়া আমার কোন অস্তিত্ব নেই। আমি সারাটা জীবন ওর ভালোবাসায় আগলে থাকতে চাই, যেমন করে রাখবে তেমনটাই থাকতে চাই,যেমন সাজাবে চায় তেমনটাই সাজতে চাই । ওর বুকে মাথা রেখে এই পৃথিবীটাকে বিদায় জানাতে চাই।

Broken hair catcher
Broken hair catcher


কবে যে এই দিনগুলি শেষ হবে, আমারা ঈশ্বরের উপর পুরো  বিশ্বাস, তিনি  আসছেন  আমাদের সাথে, খুব তাড়াতাড়ি আমাদেরকে মিলিয়ে দেবেন। ঈশ্বর কখনো কাউকে ফিরিয়ে দেয় না, সবাই যা চায় সময়মত পেয়ে যায়। আমি এটাই চাই সবাই যেন, সবার   ভালোবাসাকে ফিরে পায়, সবার মনের  মনের কামনা ইচ্ছা সব যেন পূরণ হয়।

                         হে ঈশ্বর তুমি আমার ভালোবাসাকে আমার কাছে ফিরিয়ে এনে দাও। আমার দুজন একে অপরকে ঘিরে বাঁচতে চাই, আমরা দুজনে পবিত্র বন্ধনে আবদ্ধ হয়ে, সুন্দর প্রকৃতিতে সারা জীবন স্বাধীনভাবে বাঁচতে পারি,তুমি আমাদের আশীর্বাদ করো,আমরা দুজন খুব তাড়াতাড়ি এক হয়ে যাই। তোমার কৃপায়, আমরা যেন সব দুঃখ কষ্ট সহ্য করার শক্তি পাই, তুমি আমাদের সঙ্গে থেকো। সবাইকে তুমি ভালো রেখো, এই প্রকৃতিতে সবাই যেন স্বাধীনভাবে বাঁচতে পারে, সবাইকে তুমি আশীর্বাদ করো।

SFS Twentyone
SFS Twentyone

No comments:

Post a Comment